Wellcome to National Portal
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৫ অক্টোবর ২০২০
Array ( [id] => 359908aa-7ae8-4d56-9d4b-e0530e9fbeaf [title] => নীতিমালা ও নির্দেশিকা [file_fles] => Array ( [0] => Array ( [name] => GRS_1-1.pdf [caption_bn] => অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক ফোকাল পয়েন্ট নির্ধারণ। [caption_en] => Nomination of focal point officers on GRS by different ministries/divisions; [link] => ) [1] => Array ( [name] => GRS-2-0001.pdf [caption_bn] => অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক সহজসাধ্য কৌশল নিরুপন ও ভবিষ্যত করণীয় পর্যালোচনা। [caption_en] => Formulation of practicable strategies for ministries/divisions and review of the future plans about management of public grievences; [link] => ) [2] => Array ( [name] => GRS-30001.pdf [caption_bn] => অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির বিষয়ে যথাযথ কার্যক্রম গ্রহণ ও হালনাগাদ তথ্যাদি মন্ত্রিপরিষদ বিভাগে প্রেরণ সংক্রান্ত। [caption_en] => Instructions relating to measures by ministries/divisions on receipt and disposal of complaints and reporting to the Cabinet Division; [link] => ) [3] => Array ( [name] => GRS-4-0001.pdf [caption_bn] => অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির সংক্রান্ত কার্যক্রম গ্রহণ। [caption_en] => Activities relating to the Grievence Redress System (GRS). [link] => ) [4] => Array ( [name] => GRS0001.pdf [caption_bn] => অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫ [caption_en] => অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫ [link] => ) [5] => Array ( [name] => GRS Guidelinhes, 2018.pdf [caption_bn] => অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থাপনা সংক্রান্ত নীতিমালা ও নির্দেশিকা ২০১৮ [caption_en] => অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থাপনা সংক্রান্ত নীতিমালা ও নির্দেশিকা ২০১৮ [link] => ) [7] => Array ( [name] => 2020-10-15-12-31-38e240b6c89ae3b7fdbc41d26a9349ac.pdf [caption_bn] => প্রসেস ম্যাপ [caption_en] => Process Map [link] => ) ) [uploadpath] => 092656e2-4b5a-473a-a9eb-dca0a185dcf1 [version] => [domain_id] => )

নীতিমালা ও নির্দেশিকা

  1. প্রসেস ম্যাপপ্রসেস ম্যাপ
  2. অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থাপনা সংক্রান্ত নীতিমালা ও নির্দেশিকা ২০১৮অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থাপনা সংক্রান্ত নীতিমালা ও নির্দেশিকা ২০১৮
  3. অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫
  4. অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির সংক্রান্ত কার্যক্রম গ্রহণ।অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির সংক্রান্ত কার্যক্রম গ্রহণ।
  5. অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির বিষয়ে যথাযথ কার্যক্রম গ্রহণ ও হালনাগাদ তথ্যাদি মন্ত্রিপরিষদ বিভাগে প্রেরণ সংক্রান্ত।অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির বিষয়ে যথাযথ কার্যক্রম গ্রহণ ও হালনাগাদ তথ্যাদি মন্ত্রিপরিষদ বিভাগে প্রেরণ সংক্রান্ত।
  6. অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক সহজসাধ্য কৌশল নিরুপন ও ভবিষ্যত করণীয় পর্যালোচনা।অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক সহজসাধ্য কৌশল নিরুপন ও ভবিষ্যত করণীয় পর্যালোচনা।
  7.  অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক ফোকাল পয়েন্ট নির্ধারণ। অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক ফোকাল পয়েন্ট নির্ধারণ।