Wellcome to National Portal
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৪ মে ২০২১

হটলাইন সম্পর্কিত তথ্য

 জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের হটলাইন সেবা (নম্বর: ১৬১২১) টি ১৫ মার্চ ২০২০ তারিখে বিশ্ব ভোক্তা-অধিকার দিবসে মাননীয় বাণিজ্য মন্ত্রী উদ্বোধন করেন। হটলাইনের মাধ্যমে ভোক্তা-ব্যবসায়ীগণ নিম্নে বর্ণিত সেবাসমূহ পেয়ে থাকেন:

 

* হটলাইন নম্বরে ফোন করে ভোক্তা-ব্যবসায়ীগণ ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ সম্পর্কে যেকোন তথ্য তাৎক্ষণিকভাবে জানতে পারেন।

 

* অভিযোগকারীগণ ঘরে বসে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরে তাঁদের দাখিলকৃত অভিযোগ সম্পর্কে হটলাইন নম্বরে ফোন করে যে কোন সময় অভিযোগের অগ্রগতি সম্পর্কে জানতে পারেন।

 

* ভোক্তাগণ হটলাইন নম্বরে ফোন করে অভিযোগ জানাতে পারেন এবং অভিযোগ দায়েরের পদ্ধতি সম্পর্কে জানতে পারেন।